বাল্যবিবাহের চেষ্টা, বাবা কারাগারে - Bengali News

Home Top Ad

Responsive Ads Here

Sunday, March 3, 2019

বাল্যবিবাহের চেষ্টা, বাবা কারাগারে


সিরাজগঞ্জের সদর উপজেলার বাগবাটিতে পঞ্চম শ্রেণির এক স্কুল ছাত্রীকে বাল্যবিয়ে দেওয়ার চেষ্টার অভিযোগে মেয়ের (কনে) বাবাকে অর্থদণ্ড ও অনাদায়ে ১ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিরাজগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। শুক্রবার গভীর রাতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান এ দণ্ডাদেশ প্রদান করেন। অর্থদণ্ড প্রাপ্ত আব্দুল করিম সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের বৈদ্য ধলডোব গ্রামের বাসিন্দা।

সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান জানান, শুক্রবার গভীর রাতে বৈদ্য ধলডোব গ্রামের আব্দুল করিমের মেয়ে ও স্থানীয় হামিন-দামিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী সাদিয়া সুলতানার (১২) সঙ্গে একই উপজেলার ভেওয়ামাড়া গ্রামের শাহজাহান আলীর ছেলে মজনু মিয়ার (১৮) গোপনে বিয়ের আয়োজন চলছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে কাজী ও বরপক্ষ কৌশলে পালিয়ে যায়।

পরে সেখানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কনের বাবা আব্দুল করিমকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। পরে কনের বাবার কাছ থেকে মেয়ের ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার শর্তেও মুচলেকা নেয়া হয়।

-সময়ের সংলাপ২৪/ডি-এইচ

No comments:

Post a Comment