সিলেটের ১৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে - Bengali News

Home Top Ad

Responsive Ads Here

Sunday, March 10, 2019

সিলেটের ১৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে

ফাইল ছবি

দেশের পঞ্চম উপজেলা নির্বাচনের প্রথম ধাপে সিলেটের সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার উপজেলা সমূহতে আজ নির্বাচন অনুষ্টিত হচ্ছে। সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় নির্বাচন স্থগিত হওয়ায় বাকি ৯টি উপজেলা ও হবিগঞ্জের ৮টি উপজেলায় সকাল থেকেই ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। শেষ খবর পাওয়া পর্যন্ত ভোটার উপস্থিতি কিছুটা কম হলেও শান্তিপূর্ণভাবে ভোট প্রক্রিয়া চলছে বলে জানা গেছে। সময় বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

সুনামগঞ্জ: সুনামগঞ্জের ৯টি উপজেলার ৫৪১টি ভোটকেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ২৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৫ জন প্রার্থীসহ ১৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি উপজেলার ১৩ লাখ ৬৩ হাজার ৬৭০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের কথা রয়েছে। জেলার ১১টি উপজেলার মধ্যে গত শুক্রবার জামালগঞ্জ উপজেলার নির্বাচন স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এছাড়া জগন্নাথপুর উপজেলায় গেলবার পুন: নির্বাচন হওয়ায় এখানে এ মেয়াদে কোনও নির্বাচন হচ্ছে না।
আমাদের সুনামগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, সকাল থেকেই ভোটকেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। কোন ধরণের বিশৃংখলার খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।

হবিগঞ্জ: প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে হবিগঞ্জের আটটি উপজেলায় ভোট গ্রহণ চলছে। সকালের দিকে ভোটারের উপস্থিত কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়বে বলে আশা করছেন নির্বাচন সংশ্লিষ্টরা। হবিগঞ্জের আটটি উপজেলায় চেয়ারম্যান পদে ২৯, ভাইস চেয়ারম্যান পদে ৪৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আমাদের হবিগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, সকাল থেকে ভোটার উপস্থিতি কিছুটা কম। তবে চুনারুঘাটসহ চা অধ্যুসিত এলাকাগুলোতে সকাল থেকেই ভোটারের দীর্ঘ লাইন দেখা গেছে। তিনি আরো জানান নারী ভোটারের উপস্থিতি লক্ষণীয়। দুপুরের পর থেকে ভোটারের উপস্থিতি আরো বাড়বে বলে ধারনা করা হচ্ছে বলে জানান তিনি। -সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম

-সময়ের সংলাপ২৪/ডি-এইচ

No comments:

Post a Comment