খেলা পরিত্যক্ত হয়ে বাংলাদেশের দুটি লাভ হয়েছে - Bengali News

Home Top Ad

Responsive Ads Here

Friday, March 8, 2019

খেলা পরিত্যক্ত হয়ে বাংলাদেশের দুটি লাভ হয়েছে


তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-০তে এগিয়ে নিউজিল্যান্ড। আর দ্বিতীয়টি মুখোমুখি আজ। তবে বেকে বসে বৃষ্টি। এতোটাই ভারী বর্ষণ যে কারণে স্থগিত করা হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা।

আজ শুক্রবার (৮ মার্চ) বাংলাদেশ সময় ভোর ৪টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও তুমুল বৃষ্টির কারণে টস করাও সম্ভব হয়নি। তবে আগামীকাল সকালে নির্ধারিত সময়ের আধা ঘণ্টা আগে স্থানীয় সময় ১০টায় টস হবে। খেলা শুরু হবে সাড়ে ১০টায়।

এরপর দুপুরে মাঠ পরিদর্শন করেন আম্পায়াররা। তারা সরাসরি প্রথম দিনের খেলা পণ্ড ঘোষণা করে প্রথম দিনের ঘাটতি পুষিয়ে নিতে দ্বিতীয় দিনে খেলা শুরু হবে আধ ঘণ্টা আগে জানায়। তবে খেলা গড়াবে বলে মনে হচ্ছে না। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার বিকেল পর্যন্ত বৃষ্টির শঙ্কা আছে।

বিষয়টি নিয়ে ছাতা মাথায় দিয়ে মাঠে দাঁড়িয়ে ধারাভাষ্যকার মার্ক রিচার্ডসন জানালেন, অঝোর ধারায় আকাশ কাঁদছে। টানা বৃষ্টি কখন থামবে তা বলা মুশকিল। বৃষ্টি থামলেও মাঠ শুকাতে সময় লাগবে। অধিকাংশ স্থানে পানি জমে গেছে। মাঠ খেলার উপযোগী করে তুলতে গোটা দিন লেগে যেতে পারে।

বাংলাদেশ কোচ স্টিভ রোডস ও ম্যানেজার খালেদ মাসুদ পাইলটকে মাঠে দেখা গেছে। তবে ভেন্যুতে কোনো দলের ক্রিকেটারদের দেখা যায়নি। বৈরি ও প্রতিকূল আবহাওয়ার কারণেই হয়তো তারা পা বাড়াননি।

এবারের সফরে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ধোলাই হওয়ার পর প্রথম টেস্টেও একদিন বাকি থাকতে ইনিংস ও ৫২ রানে হেরেছে টাইগাররা। এ হতাশার সঙ্গে ভোগাচ্ছে ইনজুরি সমস্যা। দলের অভিজ্ঞ বেশ ক’জন ক্রিকেটার চোটাক্রান্ত। তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-০তে এগিয়ে নিউজিল্যান্ড। শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৪টায় ওয়েলিংটনে গড়ানোর কথা ছিল দ্বিতীয় টেস্ট। এ টেস্টে ঘুরে দাঁড়াতে চান সফরকারীরা।

এদিকে, আজকের খেলা পরিত্যক্ত হয়ে বাংলাদেশের দুটি লাভ হয়েছে। যেহেতু টস হয়নি ফলে দুদলকে একাদশও ঘোষণা করতে হয়নি।এতে অবশ্য বাংলাদেশের লাভই হলো। ডাবল লাভ বলা যায়।

চোট পেয়ে মুশফিকুর রহিম প্রথম টেস্ট খেলতে পারেননি। ওয়েলিংটন টেস্টেও তার খেলা নিয়ে শঙ্কা। টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে বলা হয়েছিল, শেষ মুহূর্তে মুশফিককে ফিট মনে হলে মাঠে নামবেন তিনি। একই কথা ছিল তামিম ইকবালের ক্ষেত্রেও।প্রথম টেস্টে দুর্দান্ত খেলা তামিম কুঁচকির ব্যথায় ভুগছিলেন।

গতকাল জানানো হয়েছে, ম্যাচের দিন ফিটনেস পরীক্ষায় উৎরাতে না পারলে ওয়েলিংটনে খেলতে নামবেন না তিনি। সে হিসেবে প্রথম দিনের খেলা পরিত্যাক্ত হয়ে বাংলাদেশের বড় লাভই হলো। মুশফিক-তামিম ফিট হওয়ার জন্য বাড়তি আরেকটা দিন সময় পেলেন।

-সময়ের সংলাপ২৪/ডি-এইচ

No comments:

Post a Comment