লাদেনপুত্রকে ধরতে ৮ কোটি টাকা পুরস্কার ঘোষণা - Bengali News

Home Top Ad

Responsive Ads Here

Friday, March 1, 2019

লাদেনপুত্রকে ধরতে ৮ কোটি টাকা পুরস্কার ঘোষণা


আল-কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেনের ছেলেকে ধরতে পুরস্কার ঘোষণা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। হামজা বিন লাদেনের অবস্থান সম্পর্কে কেউ তথ্য দিলে ১ মিলিয়ন ডলার দিবে আমেরিকা। খবর বিবিসির।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে হামজা বিন লাদেনকে ধরতে এ পুরস্কারের ঘোষণা দেওয়া হয়েছে।
বিবৃতিতে জানায়, লাদেনের পুত্র হামজা বিন লাদেন ইসলামপন্থী জঙ্গি গোষ্ঠীর একজন প্রধান নেতা হিসেবে আবির্ভূত হচ্ছেন। দেশটি মনে করছে, আর তার এখন লক্ষ্য আমেরিকাকে রক্তাক্ত করা।

এর আগে হামজা বিন লাদেনকে সন্ত্রাসীদের কালো তালিকাভুক্ত করেছে যুক্তরাষ্ট্র। ধারণা করা হচ্ছে, এখন তার বয়স ৩০ বছর। সম্প্রতি হামজা একটি অডিও ও ভিডিও বার্তা প্রকাশ করে। সেখানে হামজা তার অনুসারীদের উদ্দেশ্য করে তার বাবার হত্যার প্রতিশোধ হিসেবে আমেরিকার ওপর হামলার কথা বলে

হামজা বিন লাদেনকে ধরার বিষয়ে যুক্তরাষ্ট্রের কূটনৈতিক নিরাপত্তা বিভাগের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মাইকেল টি ইভানোফ ঘোষণা করেন বলেন, কেউ যদি হামজাকে গ্রেফতার করার জন্য তথ্য দিয়ে যুক্তরাষ্ট্রকে সাহায্য করে, তবে তাকে ১০ লাখ ডলার পুরস্কার দেওয়া হবে।

তিনি বলেন, আজকের ঘোষণা সব ধরনের সন্ত্রাসবাদকে প্রতিহত করার জন্য। কয়েক বছর ধরে হামজা তার বাবার হত্যার প্রতিশোধ নিতে যুক্তরাষ্ট্র ও তার মিত্র দেশগুলোতে হামলা করার জন্য অনুসরণকারীদের আহ্বান জানিয়ে অডিও ও ভিডিও বার্তা প্রকাশ করে আসছেন।

-সময়ের সংলাপ২৪/ডি-এইচ

No comments:

Post a Comment